সিরাজগঞ্জে চাল চুরির ঘটনায় শাস্তির দাবিতে এলাকাবাসীর মানববন্ধন 

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৩১

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার মৎস্যজীবিদের বরাদ্দকৃত চাল কালোবাজারে বিক্রির ঘটনায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়েছে।গতাল মঙ্গলবার দুপুরে পোরজনা ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন বাবু ও ইউপি সদস্য হাশেমের বিরুদ্ধে এ মানববন্ধন করে এলাকাবাসী।

এ মানববন্ধনে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল জলিল, ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আব্দুস ছালাম, নূরুল ইসলাম মেলেটারী, স্বেচ্ছাসেবকলীগ নেতা আবু হোসেন বাবু প্রমূখ। বক্তারা বলেন, গত ১২ ফেব্রয়ারী ইউপি সদস্য ও গ্রাম পুলিশ একরাম আলী ইউনিয়নের গোডাউন থেকে মৎস্যজীবিদের বরাদ্দকৃত চাল ভ্যানযোগে পাঁচার করার সময় জনগণের হাতে ধরা পড়ে। এ সময় তারা কৌশলে সটকে পড়লেও চালের ভ্যান আটক করে পুলিশে খবর দেয়া হয় এবং মেম্বারের মটর সাইকেল ভাংচুর করে এলাকাবাসী। পুলিশ ঘটনাস্থলে গিয়ে আটককৃত চাল ও মটরসাইকেল উদ্ধার করে।

এ অভিযোগে মৎস্য কর্মকর্তা আতাউর রহমান ইউপি সদস্য আবুল হাশেমের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় লিখিত অভিযোগ করেছেন। এরপরেও গত ১৮ ফেব্রয়ারী. নির্দোষ দাবি করে সংবাদ সম্মেলন করে ওই ইউপি সদস্য। এ কারণে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়। তারা আরো বলেন, ইউনিয়ন  পরিষদের গোডাউনের চাবি থাকে চেয়ারম্যানের কাছে। এ চাবি নিয়ে ইউপি সদস্য হাশেম চাল পাচার করছিলো। এ ঘটনার সাখে ইউপি চেয়ারম্যান বাবুও জড়িত আছেন। এজন্য বক্তরা চাল চুরির অপরাধে তাদের শাস্তি দাবি করেন।

এদিকে ইউপি সদস্য হাশেম সাংবাদিকদের বলেন, ওই চাল ইউনিয়ন পরিষদের নয়। বাইরে থেকে ভ্যান ধরে তা ইউনিয়ন পরিষদে নিয়ে এসে অপরাধী সাজানো হয়েছে। ওই ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসের বাবু বলেন, এ ঘটনায় জড়িত থাকার প্রশ্নই ওঠে না। ওইদিন এলাকায় ছিলাম না। আার বিরুদ্ধে এমন অভিযোগ মিথ্যা। এ বিষয়ে শাহজাদপুর থানার ওসি নজরুল ইসলাম মৃধা বলেন, এ ঘটনায় ইউপি সদস্যর বিরুদ্ধে লিখিত অভিযোগ পেয়েছি। এটি দুদকের শিডিউল ভুক্ত অপরাধ হওয়ায় এ অভিযোগ দুদকের তদন্তে পাঠিয়ে দেয়া হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

এবিএন/এস,এম তফিজ উদ্দিন/ জসিম/তানভীর হাসান

এই বিভাগের আরো সংবাদ